সাপ ধরতে কোনো তাবিজ কবজ লাগে না, হরিশ্চন্দ্রপুরে মাটির ভাঙা ঘর থেকে উদ্ধার ৪ টি গোখরো সাপ !

277

মহম্মদ নাজিম আক্তার, হরিশ্চন্দ্রপুর,২৪ মার্চ: মালদহের হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের রাড়িয়াল গ্রামের বাসিন্দা কালা দাসের মাটির ভাঙা ঘরের ভেতর থেকে ৪ টি বিষধর গোখরো সাপ উদ্ধার করলেন মালদার সর্পপ্রেমী বঙ্কিম স্বর্ণকার।মঙ্গলবার সকালে সাপগুলো উদ্ধার করে জঙ্গলে ছেড়ে দেন বলে খবর।কালা দাস জানান ৩ দিন আগে জরাজীর্ণ মাটির ঘর ভাঙতে গিয়ে সাপ বের হতে দেখে রীতিমতো আতঙ্ক হয়ে পরে কালাদাসের পরিবার সহ প্রতিবেশীরা।

মঙ্গলবার সকালে সাপগুলোকে মাটির ভাঙা ঘরে ঘোরাফেরা করতে দেখেন পরিবারের লোকেরা।সঙ্গে সঙ্গে তারা খবর দেন ইংলিশ বাজারের সর্পপ্রেমী বঙ্কিম স্বর্ণকারকে।বঙ্কিম স্বর্ণকার ছুটে আসেন এবং মাটি খুঁড়ে ৪টি বিষধর গোখরো সাপ উদ্ধার করেন। বঙ্কিম স্বর্ণকার বলেন, ডিসকভারি চ্যানেল দেখে সাপ নিয়ে পড়াশোনা করার আগ্রহ বাড়ে। বাজারজাত বই পড়ে সাপ ধরার কৌশল শিখতে থাকে।

সাপ ধরতে কোনো তাবিজ কবজ লাগে না। বিশেষ কৌশলে যন্ত্রের সাহায্যে সাপ ধরা হয়।মানুষ এখন অনেক সচেতন হয়েছেন। তাই সাপ গুলোকে না মেরে উদ্ধারের জন্য আমাকে খবর দিয়েছেন।সাপ গুলোকে আমি গভীর জঙ্গলে ছেড়ে দিয়েছি। এই চারটে বিষধর পূর্ণবয়স্ক গোখরা সাপ।

Comment

Please enter your comment!
Please enter your name here