জরিমানা দিয়েই কি ঠিক হবে দেশের অর্থব্যবস্থা? ট্রাফিক আইন ভাঙার জরিমানা ৮৬,৫০০ টাকা!

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: ট্রাফিক আইন ভাঙলেই হবে বিপুল জরিমানা। নয়া ট্রাফিক রুলের ঠ্যালায় ত্রাহি ত্রাহি রব উঠেছে দেশে। এ বার এক ট্রাক ড্রাইভারের ফাইন হয়েছে ৮৬ হাজার ৫০০ টাকা। অভিযোগ, একাধিক ট্রাফিক নিয়ম ভেঙেছেন ওই ট্রাক চালক। পরিসংখ্যান বলছে, এ যাবৎ দেশে যত জরিমানা হয়েছে তার মধ্যে ওড়িশার সম্বলপুরের এই ট্রাক চালকের জরিমানার পরিমাণ সবচেয়ে বেশি।

গত ৩ সেপ্টেম্বর এই বিপুল পরিমাণ ফাইন হয় ট্রাক চালক অশোক যাদবের। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় তাঁর ফাইনের চালানের ছবি। যেখানে জ্বলজ্বল করছিল ৮৬,৫০০ টাকা। তা দেখে চক্ষু চড়কগাছ হওয়ার জোগাড়। সম্বলপুরের রিজিওনাল ট্রান্সপোর্ট অফিসার ললিত মোহন বেহেরা জানিয়েছেন, একাধিক নিয়ম ভেঙেছেন ওই ট্রাক চালক অশোক যাদব।

লাইসেন্স নেই এমন লোককে ট্রাক চালাতে দেওয়া- ৫০০০ টাকা। নিজেও লাইসেন্স ছাড়া গাড়ি চালানো- ৫০০০ টাকা। ১৮ টনের বেশি জিনিস দিয়ে ট্রাক ওভারলোড করা- ৫৬০০০ টাকা।

ট্রাকের মালপত্রের উচ্চতা বেশি হওয়া- ২০০০০ টাকা এ ছাড়াও ৫০০ টাকা জরিমানা হয়েছে অশোকের। যদিও জানা গিয়েছে, ৫ ঘণ্টা ধরে আলাপ-আলোচনার পর ৭০,০০০ টাকা জরিমানা দিয়েছেন ওই ট্রাক চালক। জানা গিয়েছে, নাগাল্যান্ডের একটি কোম্পানির ট্রাক এটি। এর মধ্যে লোড করা হয়েছিল জেসিবি মেশিন।

Comment

Please enter your comment!
Please enter your name here