সাংবাদিক রাকিব হামিদকে প্রাণনাশের হুমকি হিন্দুত্ববাদী সংগঠনের! ফাঁস করেছিলেন ৬ কোটি টাকার ত্রাণ জালিয়াতি

547

পিপিএন বাংলা,নিউজ ডেস্ক : আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরার সাংবাদিককে ‘জিহাদী’ বলে বিভিন্ন হিন্দুত্ববাদী গোষ্ঠী ও ব্যক্তি প্রাণনাশের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন ওই সাংবাদিক। এ ব্যাপারে আলজাজিরা মিডিয়া নেটওয়ার্ক অবশ্য এখন স্টোভ আগে তাদের রিপোর্টার রাকিব হামিদ নায়েক এর পাশে দাঁড়িয়েছে। ইতোমধ্যে তার সমর্থনে রবিবার রাতে একটি বিবৃতিও জারি করেছে আল জাজীরা নিউজ নেটওয়ার্ক।

উল্লেখ্য যে, গত এপ্রিল মাসে আলজাজিরাতে প্রকাশিত এক প্রতিবেদনে রাকিব হামিদ নায়েক লিখেছিলেন, মার্কিন ফেডারেল সরকারের কোভিড ত্রাণ দেশের এমন কতগুলো হিন্দুত্ববাদী সংগঠন পেয়েছে- যারা আরএসএসের শাখা সংগঠন হিসাবে পরিচিত এমনকি তাদের কর্মকান্ডের সাথে ওতপ্রোতভাবে জড়িত।হিন্দু আমেরিকান ফাউন্ডেশনসহ আরো চারটি আমেরিকাভিত্তিক সংস্থা এভাবে প্রায় ৮ লাখ ৩৩ হাজার মার্কিন ডলার ( প্রায় সোয়া ছয় কোটি রুপি) পেয়েছে বলে ওই প্রতিবেদনে জানানো হয়েছিল।

এর পর থেকেই সোশ্যাল মিডিয়াতে ওই সাংবাদিক কে বিভিন্ন ধরনের হুমকি দিতে শুরু করে শাখা সংগঠন গুলির সদস্য এবং ভক্তরা। রাকিব হামিদ নাইক এই মুহূর্তে আমেরিকাতে রয়েছেন- সে, দেশের বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার কাছেও তিনি রিপোর্ট করেছেন যে তাকে নিয়মিতভাবে হত্যা করারও হুমকি দেয়া হচ্ছে। নিজের টুইটার হ্যান্ডল থেকেও রাকিব হামিদ নাইক এরকম বেশ কয়েকটি আক্রমণাত্মক টুইটের স্ক্রিনশট পোস্ট করেছেন- যেখানে তাকে ‘জিহাদী’, ‘সন্ত্রাসবাদী’ বা ‘হিন্দু-বিদ্বেষী’ বলে গালিগালাজ করা হয়েছে।সূত্র: বিবিসি

Comment

Please enter your comment!
Please enter your name here