আমেরিকার স্কুলে সেরা হয়ে বিশ্বের দরবারে দেশের মুখ উজ্জ্বল করলো মেকানিকের ছেলে শাদাব

372

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: আমেরিকার হাইস্কুলে প্রথম স্থান অধিকার করে চমক দিলো আলীগড়ের মেকানিকের ছেলে মহম্মদ শাদাব। ছেলের এই সাফল্যে খুশি বাবা আরশাদ নূর সহ পুরো এলাকাবাসী ৷ জানা গিয়েছে, পেশায় মেকানিক আরশাদ নূরের ছেলে মহম্মদ শাদাব গত বছর কেনেডি-লুগার ইয়ুথ এক্সচেঞ্জ স্কলারশিপ প্রোগ্রামের মাধ্যমে দ্বাদশ শ্রেণির শিক্ষা গ্রহণ করতে আমেরিকা যায়।

সেই স্কলারশিপের টাকায় পড়াশুনা চালিয়ে যেতে থাকে সে। একাদশ ও দ্বাদশ শ্রেণীর পড়াশুনা সম্পন্ন করে শাদাব। ফলাফল দেখে চমকে যান সবাই। স্কুলের ৮০০ শিক্ষার্থীর মধ্যে সেরা হন মহম্মদ শাদাব। তাকে “স্টুডেন্ট অফ দ্য মান্থ” ঘোষণা করেছে আমেরিকার ওই স্কুল।

নিজের রেজাল্টে উচ্ছ্বাসিত শাদাব জানান, ” আল্লাহর দোয়ায় প্রত্যাশামতো ফল করেছি। আমি স্কুলে শীর্ষস্থান অর্জনের জন্য সত্যিই কঠোর পরিশ্রম করেছি ৷ বাড়ির অবস্থা ভালো নয়। আমি আমার বাবা-মাকে সহযোগিতা এবং দেশের মুখ বিশ্বের সামনে উজ্জল করতে চাই। আমি ভারত সরকারের কাছে কৃতজ্ঞ। সরকার আমাকে বৃত্তি প্রদান না করলে আমি সাফল্য অর্জন করতে পারতাম না।” এদিকে ছেলের সাফল্যে গর্বিত বাবাও। বাবা আরশাদ নূর চান তার ছেলে আইএএস অফিসার হয়ে দেশের সেবা করুক।

Comment

Please enter your comment!
Please enter your name here