অল ইন্ডিয়া ইমামস কাউন্সিল পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি গঠন হলো মুর্শিদাবাদে

অল ইন্ডিয়া ইমামস কাউন্সিল পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি গঠন হলো মুর্শিদাবাদে।
অল ইন্ডিয়া ইমামস কাউন্সিল পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি গঠন হলো মুর্শিদাবাদে।
অল ইন্ডিয়া ইমামস কাউন্সিল পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি গঠন হলো মুর্শিদাবাদে।
অল ইন্ডিয়া ইমামস কাউন্সিল পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি গঠন হলো মুর্শিদাবাদে।

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: সারা দেশ জুড়ে চলছে ২০১৯ – ২০২০ বর্ষের জন্য অল ইন্ডিয়া ইমামস কাউন্সিল’ এর সমস্ত স্তরের নির্বাচন প্রক্রিয়া। পশ্চিমবঙ্গ শাখায় বিগত ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে কমিটি গঠনের কাজ শুরু হয়, সেই কাজ সম্পন্ন হলো রাজ্য কমিটি পুনর্গঠনের মধ্য দিয়ে। ১০ টি জেলা থেকে আগত ৫০ জন জেলা প্রতনিধিদের নিয়ে গঠিত হলো অল ইন্ডিয়া ইমামস কাউন্সিল পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি।

এই সংগঠন বিভিন্ন সামাজিক কার্যকলাপের মধ্য দিয়ে নিজেদের পরিচয় তুলে ধরেছে সমস্ত ভারতবর্ষে। পশ্চিমবঙ্গেও তার ব্যতিক্রম নয়, এই রাজ্যেও ইমামদেরকে নিয়ে গড়ে উঠেছে বহুমুখী কার্যকলাপ। শিক্ষা, স্বাস্থ্য, ছাত্র-ছাত্রীদের বৃত্তিপ্রদান, ধর্মীয় সামাজিক সম্প্রীতি নিয়ে বিরাট ভূমিকা পালন করে চলেছে এই সংগঠন।

এই সংগঠনের নিয়মানুযায়ী প্রতি দুই বছর পর দায়িত্বশীল গঠনের জন্য নির্বাচন হয়ে থাকে। এবারেও তার ব্যতিক্রম নয়। আজ সেই রাজ্য কমিটি নির্বাচন ছিল মুর্শিদাবাদ জেলার দারুল হাদীস সিনিয়ার মাদ্রাসায়। ১৩ জন সদস্য নিয়ে রাজ্য কমিটি গঠিত হয়। দীর্ঘ সময় ধরে আলোচনার পর এবারও রাজ্য সভাপতি নির্বাচিত হয়েছেন মৌলানা মোঃ মিনারুল সেখ সাহেব মুর্শিদাবাদ সহ-সভাপতি মৌলানা আব্দুত তাওয়াব সাধারণ সম্পাদক মোঃ নুর জামাল সেখ সম্পাদক হাফিজ কারী ওসমান গনি পূর্ব বর্ধমান কোষাধ্যক্ষ মনিরুল ইসলাম মালদা

অন্যান্য রাজ্য কমিটি সদস্যরা হলেন নাসিরউদ্দিন মালদা রবিউল ইসলাম বাঁকুড়া মুর্শিদ আলী উত্তর দিনাজপুর মতিউর রহমান মালদা ওবাইদুললাহ নুরি ও আব্দুর রাকীব মুর্শিদাবাদ আকমল হোসেন নদিয়া হুমাউন কবির উত্তর দিনাজপুর। প্রদেশ কমিটি নির্বাচনে উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া ইমামস কাউন্সিলের ন্যাশনাল কর্ডিনটার মৌলানা খালিদ রাশাদী সাহেব।

নবনির্বাচিত রাজ্য সভাপতি মৌলানা মিনারুল সেখ সাহেব বলেন ইমামরা হলেন সমাজ গঠনের হাতিয়ার। বর্তমান সমাজে অপকর্ম, মদ, জুয়া, ব্যভিচার বেড়েই চলছে। ইমাম ও আলীম সমাজ এগিয়ে না এলে কখনোই এর সমাধান করা যাবে না। স্বাধীনতা সংগ্রামে ইমামদের ভূমিকা নিয়ে ও আলোচনা করেন। তিনি সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানিয়ে দুয়ার মাধ্যম দিয়ে সভা শেষ হয়।

Comment

Please enter your comment!
Please enter your name here