বিশ্ব সুন্দরী মার্কেটা কোরিনকোভা ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে খৃষ্ট ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন

291

পিপিএন বাংলা, নিউজ ডেস্কঃ চেক প্রজাতন্ত্রের সাবেক বিশ্ব সুন্দরী মার্কেটা কোরিনকোভা খৃষ্ট ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করলেন। তিনি নিজের নাম পরিবর্তন করে নতুন নাম রেখেছেন মরিয়ম। তিনি বলেন, এতদিন খ্রিস্টান ধর্ম অনুসরণ করে জীবন যাপন করার জন্য আজ অনুতপ্ত। তিনি জানান ইসলাম ধর্ম গ্রহণ করার পর নিজ দেশ ছেড়ে দুবাইয়ে বসবাস করবেন।

তার এই আলােড়ন কারী সিদ্ধান্ত তার ভক্ত অনুরাগীদের বিস্মিত করেছে। আল কুদস আল আরাবিয়ায় প্রকাশিত রিপাের্ট থেকে জানানাে হয়েছে তিনি একজন আন্তর্জাতিক বিখ্যাত প্রোডাকশন ডিজাইনার, সুপার মডেল ও চলচ্চিত্র অভিনেত্রী। ২০১২ সালে ইটালীতে অনুষ্ঠিত বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় তিনি মিস ইউনিভার্স নির্বাচিত হন এবং এরপর তিনি আন্তর্জাতিক লাইমলাইটে চলে আসে।

হলিডডের চলচ্চিত্রেও তিনি অভিনয় করেন।এমই লাভ ছবিতে তিনি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন। অল্পসময় পরেই তিনি একজন সুপারমডেল হয়ে উঠেন। তিনি রাজধানী প্রাগের ফিল্ম একাডেমির পরিচালক পদও লাভ করেন। আন্তর্জাতিক খ্যাতিও অর্জন করেন ডিজাইনারহিসেবে।

দুবাইয়ের বিখ্যাত কোম্পানি আলি অ্যান্ড সন্স গ্রুপে কিছুদিন সেলস ম্যানেজার হিসেবে কাজ করেন।প্রাগের চালর্স ইউনিভার্সিটিতে ইংরেজী সাহিত্যে তিনি মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। লন্ডন থেকে ফিল্ম অ্যান্ড টিভি স্কুল থেকে প্রোডাকশন ডিজাইনের উপর এমএ করেন। তিনি কিছুদিন বিবিসিতেও কাজ করেছেন। মিস ওয়ার্ল্ড খেতাব পাওয়ার পর তিনি বিরাট উচ্চতায় উঠে যান।

তিনি বলেন, সবকিছু পাওয়া সত্ত্বেও তার মানসিক শান্তি ছিল না। মানসিক অসুস্থতা থেকে মুক্তি পেতে তিনি সবকিছুই পরীক্ষা করেছেন। কিন্তু কিছুই তার মনকে শান্ত করতে পারেনি। তারপর এক বন্ধুর পরামর্শে তিন বছর ধর্ম নিয়ে পড়াশােনা করেন এবং এতে তার চোখ খুলে যায়। ইসলাম ধর্ম নারীকে যে মর্যাদা দান করেছে তা জেনে তিনি ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হন এবং এই ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নেন।

সে সময় তার এক বন্ধুর পরামর্শে তিন বছর তিনি বিভিন্ন ধর্ম নিয়ে পড়াশােনা করেন। জন্মগত খ্রিস্টান হিসেবে তিনি খ্রিষ্টধর্মে মানসিক সান্ত্বনা খুঁজে পাননি।খৃষ্ট ধর্মে ভীতশ্রদ্ধ হয়ে তিনি ইসলাম নিয়ে পড়াশােনা শুরু করেন এবং এতে তার চোখ খুলে যায়। ইসলাম ধর্ম নারীকে যে মর্যাদা দান করেছে। তা জেনে তিনি ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হন এবং এই ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নেন। ইসলাম গ্রহণের পর তিনি পশ্চিমা পােষাক ত্যাগ করে হিজাব পড়তে শুরু করেন। হিজাব পরিহিত ছবি তিনি বিভিন্ন মাধ্যমে পােস্ট করেন যা দেখে তার ভক্তরা অবাক হয়।
সূত্রঃ প্রতিফলক

Comment

Please enter your comment!
Please enter your name here