পাটনা বাসীর কাছে ক্ষমা চাওয়া উচিত বিহার সরকারের, গিরিরাজের মন্তব্যে বিপাকে নীতিশ সরকার

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: বিহারের বন্যা দক্ষ হাতে সামলাতে ‘ব্যর্থ’ বলে নীতীশ কুমারকে নিশানা করায় বিজেপি নেতা গিরিরাজ সিংকে পাল্টা আক্রমণ জেডিইউ এর। পটনার বিস্তীর্ণ এলাকা সাম্প্রতিক বন্যায় ভেসে যাওয়ায় মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, উপ মুখ্যমন্ত্রী সুশীল মোদির সমালোচনা করে গিরিরাজ বলেন, পরিস্থিতি সামলাতে ওঁরা ব্যর্থ। একজন নেতার প্রশংসার পাশাপাশি ব্যর্থতার দায়ও নিতে হয়, নিন্দা শোনা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

পাল্টা তাঁকে খোঁচা দিয়ে জেডি (ইউ) মুখপাত্র সঞ্জয় সিংহ বলেছেন, উনি (গিরিরাজ সিংহ) নীতীশ কুমারের পায়ের ধুলোর একটি কণারও যোগ্য নন। কথায় কথায় মহাদেবের জয়ধ্বনি করলেই কেউ নেতা হয় না। প্রসঙ্গত, প্রায়ই মহাদেবের উল্লেখ করতে শোনা যায় গিরিরাজকে। পটনার বন্যা পরিস্থিতি নিয়ে বিহারের দুই জোট শরিকের বাকযুদ্ধ চলছে কিছুদিন ধরেই। এ সপ্তাহের গোড়ায় নিজের লোকসভা কেন্দ্র বেগুসরাইয়ে গিয়ে গিরিরাজ মন্তব্য করেন, বিহার সরকারের উচিত শীঘ্রই পটনার বাসিন্দাদের কাছে ক্ষমা চেয়ে নেওয়া।

প্রায়ই নীতীশকে কটাক্ষ, বিদ্রূপ করা গিরিরাজের মন্তব্যের জবাবে জেডি (ইউ) মুখরাত্র রাজীব রঞ্জন প্রসাদ তথ্য পরিসংখ্যান পেশ করে দাবি করেন, পটনার বন্যা বিপর্যয়ের জন্য প্রধানত দায়ী বিজেপিই। তাঁকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা জানিয়েছে, জেডি (ইউ)-বিজেপি জোট রাজ্যের শাসনভার পাওয়া থেকেই নগরোন্নয়ন দপ্তর আমাদের জোট শরিকের হাতে আছে। পটনার মেয়র বিজেপির। পটনার দুটি লোকসভা আসনও ওদের।

শহরের সব বিধানসভা কেন্দ্রও নয়ের দশক থেকে বিজেপির শক্ত ঘাঁটি। জেডি(ইউ) সাধারণ সম্পাদক তথা প্রধান মুখপাত্র কেসি ত্যাগীও গীরিরাজের উপর ক্ষিপ্ত হয়ে বলেন, তিনি বিহারে জোটের ক্ষতি করছেন। এমনকি বিরোধী দলের লোকেরা যতটা ক্ষতি করতে পারে না জোটের তার চাইতেও বেশি ক্ষতি করছে গিরিরাজ।

Comment

Please enter your comment!
Please enter your name here