যীশুর ছবি সরিয়ে কমিউনিস্ট নেতাদের ছবি টাঙাতে হবে, খ্রিস্টানদের নির্দেশ চীনা সরকারের

143

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: চীনা সরকার দেশটিতে খ্রিস্টানদের চার্চে থাকা ক্রুশ ভেঙ্গে ফেলার নির্দেশ দিয়েছে। এমনকি বাড়ি থেকে যীশুর ছবিও সরিয়ে ফেলার আদেশ জারি করা হয়। ধর্মীয় ছবি নামিয়ে দেশটির কমিউনিস্ট নেতাদের ছবি টাঙাতে বলা হয়েছে।

সংবাদমাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে জানায়, দেশটির আনহুই, হেবেই ও ঝেজিয়াং প্রদেশে বিভিন্ন চার্চের ধর্মীয় নিদর্শন ক্রুশ জোর করে ধ্বং’স করে দিয়েছে কর্তৃপক্ষ। শাংশি প্রদেশের এক কর্মকর্তারা ঘোষণা করেছেন, খ্রিস্টানদের বাড়িতে থাকা ধর্মীয় ছবি নামিয়ে সেখানে দেশটির বিপ্লবী কমিউনিস্ট নেতাদের ছবি টানাতে হবে।

এদিকে, হুয়াইনান প্রদেশের কর্মকর্তারা স্থানীয় শিওয়ান চার্চে প্রবেশ করে ক্রুশ ধ্বং’স করেছেন। এক সপ্তাহ পূর্বে ওই ক্রুশ নামিয়ে নেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছিল। এ সময় খ্রিস্টান ধর্মাবলম্বীরা তাদের বাঁধা দেওয়ার চেষ্টা করে।

একই ঘটনা ঘটেছে ঝেজিয়াং প্রদেশের ইয়োংজিয়াতেও। সেখানে ১০০ কর্মী ও একটি ক্রেন পাঠিয়ে চার্চের ক্রুশ ধ্বং’স করা হয়। এ সময় তারা চার্চের মধ্যে ভা’ঙচু’র চালায় এবং খ্রিস্টানদের শারিরীকভাবে নির্যা’ত’ন করে বলে অভিযোগ করে স্থানীয়রা।

চীনের কমিউনিস্ট সরকার বরাবরই বাস্তবিক চিন্তাধারার ওপর জোর দিয়ে থাকে এবং দেশটিতে এ জন্য ধর্ম পালন সহজ বিষয় নয়। এর আগেও মুসলিমসহ বিভিন্ন ধর্মের ওপর নানা বিধিনিষেধ আরোপ করেছে বেইজিং।

Comment

Please enter your comment!
Please enter your name here