হিমন্ত, সিন্ধিয়ার পর পাইলট! বিজেপির ‘বিকাশে’ কংগ্রেসের অবদান চির স্মরণীয় হয়ে থাকবে

46

পিপিএন বাংলা নিউজ ডেস্ক: অসমের প্রবীণ নেতা হেমন্ত বিশ্ব শর্মা একসময় কংগ্রেসে ছিলেন। পার্টিতে কিছু সমস্যা নিয়ে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করতে দিল্লি গেলে। রাহুল গান্ধী তাঁর সাথে সাক্ষাত করলেও তার কথায় কোনও বিশেষ মনোযোগ দেননি মমতার সঙ্গে ভদ্র আচরণ করেননি বলে অভিযোগ তুলে তিনি দল ছেড়ে দেন। শর্মা অভিযোগ করেছিলেন, “আমি যখন রাহুল গান্ধীর সাথে কথা বলতে পৌঁছেছিলাম, তখন সে তার পোষা কুকুরকে বিস্কুট খাওয়াতে ব্যস্ত ছিল”। এটি ২০১৫ সালের ঘটনা।

হেমন্ত শর্মা আসাম ফিরে গিয়ে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন। উত্তর-পূর্বের রাজ্যের রাজনীতিতে হেমন্তের যথেষ্ট প্রভাব রয়েছে। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তিনি বিজেপির আসাম দখলে বড় ভূমিকা রেখেছিলেন।

সম্প্রতি, সিন্ধিয়া যখন দল ত্যাগ করেছিলেন, তিনি-ও একই অভিযোগ করেছিলেন যে তিনি রাহুল এবং সোনিয়ার সাথে দেখা করতে চেয়েছিলেন, কিন্তু তাকে সময় দেওয়া হয়নি।

চেয়ার নিয়ে রাজস্থান কংগ্রেসের মধ্যে ঠান্ডা লড়ায় চলছে। এমন পরিস্থিতিতে শচীন পাইলট দিল্লিতে আছেন এবং এমন খবর পাওয়া যাচ্ছে যে তিনি রাহুল গান্ধী বা সোনিয়া গান্ধীর সাথে দেখা করার চেষ্টা করলেও তা এখন পর্যন্ত হয়ে ওঠেনি।

Comment

Please enter your comment!
Please enter your name here