‘দলিত’ হওয়ায় অপরাধ বিজেপি সাংসদের! নিজকেন্দ্রে উচ্চবর্ণদের বাধায় প্রবেশ করতে পারলেন না গ্রামে

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: জাতিতে দলিত হওয়ায় নিজের লোকসভা কেন্দ্রের অন্তর্গত একটি গ্রামে ঢুকতে পারলেন না বিজেপি সাংসদ এ নারায়ণস্বামী। চূড়ান্তভাবে হেনস্থা করে গ্রামের বাইরে থেকেই তাড়িয়ে দেওয়া হয় কর্ণাটকের চিত্রদুর্গা কেন্দ্রের বিজেপি সাংসদ নারায়ণস্বামীকে।

সোমবার কর্ণাটকের টুমকুর জেলার পাবাগাদা তালুকের গোল্লারাহাটি এলাকায় এই ঘটনাটি ঘটেছে। এই এলাকায় কেবলমাত্র অনগ্রসর গোল্লা শ্রেণীর হিন্দুদের বসবাস। কোনো নীচু সম্প্রদায়ের ব‍্যক্তি এই এলাকায় প্রবেশ করতে পারেন না।

সূত্র মারফত জানা গিয়েছে কয়েকজন ডাক্তার ও বায়োকন ঔষধ কোম্পানীর কর্মকর্তাদের নিয়ে কোনো একটি বিশেষ প্রকল্পের উদ্দেশ্যে এই এলাকায় গিয়েছিলেন বিজেপি সাংসদ। কিন্তু গ্রামে প্রবেশের মুখেই গ্রামবাসীদের থেকে বাধা পান তিনি। গ্রামবাসীদের দাবি, বিজেপি সাংসদ জাতিতে দলিত, “অস্পৃশ্য”। এই গ্রামে তিনি প্রবেশ করতে পারবেন না। এই গ্রামে কোনো নীচু সম্প্রদায়ের ব‍্যক্তির প্রবেশের অনুমতি নেই। গ্রামবাসীদের সাথে বেশ কিছুক্ষণ বিতর্ক চলার পর বাধ‍্য হয়ে ফিরে যান নারায়ণস্বামী।

এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। পুলিশের দাবি, কয়েকজন বিশেষ ব‍্যক্তির উস্কানিতে বিজেপি সাংসদকে গ্রামে ঢুকতে দেওয়া হয়নি। পুলিশ সুপার জানিয়েছেন, “আমরা কয়েকজন বিশেষ ব‍্যক্তির সন্ধান করছি। আমরা জানি কয়েকজন বিশেষ ব‍্যক্তিই ওনাকে (বিজেপি সাংসদ) গ্রামে ঢুকতে বাধা দিয়েছিলেন। কারণ উনি ভিন্ন সম্প্রদায়ের ব‍্যক্তি ছিলেন।”

Comment

Please enter your comment!
Please enter your name here