দিল্লি দাঙ্গা: নিরপেক্ষ তদন্তের নামে CAA ও NRC বিরোধীদের টার্গেট করা হচ্ছে! ক্ষোভ সমাজকর্মীদের

137

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: দিল্লি দাঙ্গার নিরপেক্ষ তদন্তের নামে নির্দিষ্ট সম্প্রদায়ের তথা বিশেষ ব্যক্তিদের টার্গেট করা হচ্ছে। এমনই অভিযোগ তুললেন দেশের খ্যাতনামা সমাজকর্মী হর্স মান্দার, প্রাক্তন আপ নেতা যােগেন্দ্র যাদব, অপূর্বানন্দ, ছাত্রনেতা ওমর খালিদ প্রমূখ। অমিত শাহের পুলিশের ভূমিকা নিয়ে ক্ষোভ উগরে দিলেন তাঁরা। শুক্রবার এক অনলাইন আলােচনা সভা থেকে দিল্লি পুলিশের সামনে এগারাে দফা প্রশ্ন তুলে ধরেন বারবারই কেন্দ্র সরকারের সমালোচক বলে পরিচিত এই সমাজকর্মীরা।

আলােচনা সভায় বক্তারা অভিযােগ করেন, দাঙ্গার তদন্তের নামে দিল্লি পুলিশ সিএএ, এনআরসি, এনপিআর বিরোধীদের শুধু টার্গেট করছে। গত কয়েক মাসে দিল্লি পুলিশের ধরপাকড় যেভাবে চলছে তাতে এই প্রশ্ন উঠছে বলে অভিযােগ করেন এই সমাজকর্মীরা।

সকলেই অভিযােগ করেন দিল্লিতে যারা আক্রান্ত হলেন তাদেরকেই অপরাধী সাজানাের চেষ্টা চালাচ্ছে অমিত শাহের পুলিশ। আর যারা প্রকৃত অপরাধী তাদের আড়াল করার চেষ্টা করছে পুলিশ। এমনকি তারা পুলিশের সামনে বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছেন। আলােচনা সভায় অভিযােগ ওঠে পুলিশ আসলে উঁচুতলার নির্দেশ মেনে সেই অনুযায়ী সুনির্দিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে মিথ্যা মামলা সাজাচ্ছে। সংবাদ সূত্র প্রকাশ এখনাে মিথ্যা অভিযােগে দিল্লি পুলিশ ১৩০০ অধিক মুসলিম যুবককে গ্রেফতার করে রেখেছে।

Comment

Please enter your comment!
Please enter your name here