মানবিক ফুটবলার মোহাম্মদ সালাহ্: করোনা আক্রান্তদের সুবিধার্থে দান করলেন অ্যাম্বুলেন্স

43

পিপিএন বাংলা নিউজ ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার সুবিধার্থে নিজের শহরের স্বাস্থ্যকেন্দ্রে একটি অ্যাম্বুলেন্স দান করলেন মিশরের তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ।

মিশরের গার্বিয়ার নাগরিকের জন্য এই অ্যাম্বুলেন্সটি ব্যবহার হবে। স্থানীয় মেয়র তারেক রাহমি সালাহর দেয়া অ্যাম্বুলেন্সটি উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোহাম্মদ সালাহর পিতা, গার্বিয়ার ইনস্টিটিউটের প্রধান ডা.ম্যাগডি আওয়াদ ও গার্বিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি ডা.আবদেল নাসের হিমিদা প্রমুখ। গার্বিয়ায় ৩০ হাজার লোকের বসবাস। স্থানীয় রোগীদের সুবিধার কথা চিন্তা করেই ৬ লাখ মিশরীয় পাউন্ড বা ৩৭ হাজার ২০০ ডলার খরচ করে অ্যাম্বুলেন্সটি দান করেন সালাহ।

প্রকাশ থাকে যে এর পূর্বে অনেকবার মানবিক মুখ দেখিয়েছেন ফুটবলার মোহাম্মদ সালাহ্। মেয়েদের পড়াশুনার সুবিধার জন্য ২০১৮ সালে নাগ্রিগ গ্রামে একটি বালিকা বিদ্যালয়ের বিল্ডিংয়ের অর্থায়ন করেন এ তারকা ফুটবলার। এর পূর্বে গার্বিয়ার নাগ্রিগ গ্রামের মেয়েদের পড়াশোনার জন্য অনেক পথ পারি দিয়ে স্কুলে যেতে হয়। শুধু তাই নয়, গার্বিয়ার মানুষের পানিয় জলের ব্যবস্থা করার লক্ষ্যে একটি জমিও কিনেছেন সালাহ।

লিভারপুলের এ তারকা উইঙ্গার এর আগে নিজের গ্রামের রোগীদের সুবিধার্থে স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা সামগ্রী দিয়েছেন। অসহায় মানুষকে আর্থিক সহযোগিতার জন্য একটি দাতব্য ফাউন্ডেশনও প্রতিষ্ঠা করেছেন।

সালাহ ছোট বয়সে যে স্কুলে লেখা পড়া করেছেন সেই স্কুলের ছাত্ররা যাতে শিক্ষা অর্জনের পাশাপাশি খেলাধুলায় পরদর্শী হতে পারে সে জন্য একটি ফুটবল মাঠ এবং জিম তৈরির জন্য আর্থিক সহযোগিতা করেন। গত বছর জাতীয় ক্যান্সার ইনস্টিটিউটকে ৫ মিলিয়ন মিশরীয় পাউন্ড অনুদান দিয়েছেন সালাহ।

Comment

Please enter your comment!
Please enter your name here