আজব দাবি হরিয়ানার বিজেপি সরকারের! ব্যবহার ভালো ছাড়া হবে ধর্ষক বাবা রাম রহিমকে

আজব দাবি হরিয়ানার বিজেপি সরকারের! ব্যবহার ভালো ছাড়া হবে ধর্ষক বাবা রাম রহিমকে
ধর্ষক বাবা রাম রহিম

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: ডেরা সচ্চা গুরমিত রাম রহিম তার বর্তমান ঠিকানা রোহতকের সুনারিয়া জেল। ৪২ দিনের প্যারোলে মুক্তি চেয়ে জেল কর্তৃপক্ষের কাছে আবেদন করেছিলেন তিনি। এ নিয়ে জেলা প্রশাসনকে চিঠি দিয়েছিলেন জেলের সুপার। ডেরা প্রধানকে প্যারোলে মুক্তি দেওয়া সম্ভব কি না জানতে চেয়েছে গত ১৮ জুন সরকারি ভাবে রিপোর্ট চেয়েও পাঠানো হয়েছিল।

হরিয়ানা সরকারের সুপারিশ যাচ্ছে আদালতের কাছে। আর তা যাচ্ছে ধর্ষণে দোষী সাব্যস্ত ধর্মগুরু রাম রহিমের জন্য। হরিয়ানা সরকারের দাবি, শ্রীঘরে বন্দি রাম রহিমের ‘সুন্দর’ ব্যবহারের জন্য় তাঁকে যেন প্যারোলে ছেড়ে দেওয়া হয়। শনিবার জোড়া ধর্ষণ ও সাংবাদিক খুনের ডেরা সচ্চা গুরমিত রাম রহিম প‍্যারোলে ৪২ দিনের জন‍্য ছুটির আবেদন করেছিলেন। কারণ হিসেবে তিনি উল্লেখ করেছিলেন হরিয়ানার সিরসায় তার নিজস্ব জমি রয়েছে। সেখানে তিনি নিজের জমিতে দেড় মাস ধরে চাষবাস করতে চান। এবার সেই প‍্যারোলে সম্মতি দিল হরিয়ানার বিজেপি সরকার। কারণ, হিসেবে জানানো হয়েছে, জেলের মধ্যে খারাপ আচরণ করে না গুরমিত সিং।

২০১৭-র অগস্টে দুটি ধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত হয় গুরমিত সিং। ২০ বছরের হাজতবাস হয় তার। পাশাপাশি সাংবাদিক হত্যায় চলতি বছরই গুরমিতকে ১৬ বছরের হাজতবাসের সাজা শোনায় পঞ্চকুলার এক আদালত। তবে এই রকম ভয়ংকর ধর্ষক ও খুনিকে যদি ছাড় দেওয়া হয় তবে দেশের পরিস্থিতি ও বিচার ব‍্যবস্থা নিয়েও প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।

Comment

Please enter your comment!
Please enter your name here