প্রাক্তন আইএএস শাহ্ ফয়সাল তৈরি করলেন নতুন দল; যোগ দিলেন শেহলা রশিদ

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: লোকসভা নির্বাচনের আগে, জম্মু ও কাশ্মীরে এক নতুন রাজনৈতিক দল গঠিত হলো। রবিবার ১৭ মার্চ রাজ্যের মূলনিবাসী ও সাবেক ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসের (আইএএস) কর্মকর্তা শাহ ফয়সাল একটি নতুন রাজনৈতিক দল গঠন করেন যার নাম জম্মু ও কাশ্মীর পিপলস মুভমেন্ট। এদিন দুপুরে শ্রীনগরে আয়োজিত একটি সভায় শাহ ফয়সাল তাঁর দল এবং এটি তৈরির উদ্দেশ্যের কারন সম্পর্কে জনগণকে জানান।

প্রায় দুই মাস আগে আইএএস পদ থেকে শাহ ফয়সাল ইস্তফা দিয়েছিলেন । পার্টির উদ্বোধনের সময় তিনি , পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের রাজনৈতিক সংঘর্ষের প্রশংসা করেন।

শাহ ফয়সাল বলেন, “আমি বিশ্বাস করতাম যে রাস্তা, বিদ্যুৎ ও পানির প্রয়োজনীয়তা আমাদের জীবন পরিবর্তন করতে পারে, কিন্তু আমি বুঝতে পেরেছি যে কাশ্মিরের যুবকের মধ্যে ভয় ছিল। আমাদের পার্টি স্বচ্ছভাবে কাজ করব। দুর্নীতির বিরুদ্ধে এবং রাজনীতি থেকে মুক্ত হবে। “

জেএনইউ এর প্রাক্তন ছাত্র নেত্রী শেহলা রশিদ তার পার্টিতে যোগ দেন। তিনি নতুন পার্টির কেন্দ্রীয় কমিটিতে থাকবেন। তিনি শাহ ফাইসাল এর সঙ্গে বেশ কিছু মাস একসঙ্গে কাজ করছেন এবং নতুন পার্টি গঠনের ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

Comment

Please enter your comment!
Please enter your name here