বহরমপুরে ‘ওয়াকাফ সম্পত্তি’র উপর অবৈধ নির্মাণ! সরব অল্ ইন্ডিয়া ইন্ডিয়া ইমামস কাউন্সিল

333

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: বহরমপুরে ওয়াকাফ সম্পত্তি ‘কারবালা কবরস্থান’ যার ই সি নম্বর ১২৩৭৭। জবর দখল করে অবৈধ নির্মাণের তীব্র নিন্দা জানালেন অল ইন্ডিয়া ইমামস কাউন্সিলের জেলা সভাপতি মাওলানা মুহাম্মাদ মাসুদ। ওয়াকাফ সম্পত্তিগুলি জবরদখল, বিক্রয় এবং অবৈধ নির্মাণ সম্পূর্ণ বেআইনী। তিনি বলেন, বহরমপুরে জেলা পরিষদের পাশে কারবালা ওয়াকফ সম্পত্তির জমি জবর দখল করে বেআইনি দোকান ঘর তৈরি করছে ঐ সম্পত্তির কমিটির একাংশ। মোট ১৩ খানা দোকান ঘর নির্মাণ করা হচ্ছে। ছাদ পর্যন্ত হয়ে গেছে।

বিষয়টি রাজ্য ওয়াকফ বোর্ডের নজরে আসায় ওয়াকফ বোর্ডে গত ২০ জুলাই ২০২০ তারিখ এক নোটিশ পাঠিয়ে জেলা শাসক এবং জেলা পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন এই বেআইনি নির্মাণ কাজ বন্ধ করার জন্য। আমরা ওয়াকফ বোর্ডের এই পদক্ষেপকে স্বাগত জানিয়ে দাবি জানাচ্ছি, এই বেআইনি নির্মাণ ভেঙে ফেলতে হবে এবং যে প্রাচীর ভেঙে বেআইনি দোকান ঘর নির্মাণ করা হয়েছে সেই প্রাচীর নির্মাণ করে দিতে হবে।

তিনি আরো বলেন, ওয়াকাফ সম্পত্তিগুলির হেফাজত ও সংরক্ষণ করার দায়িত্ব রাজ্য সরকার,ওয়াকাফ বোর্ড এবং জনসাধারণের । কোন সাহসে এই নির্মাণ হচ্ছে? কার মদদে এই দখলদারি?এইভাবে চলতে দিলে হয়ত আগামীতে ওয়াকাফ সম্পত্তির অস্তিত্বই থাকবে না।

Comment

Please enter your comment!
Please enter your name here