কথায় নয় কাজে আয়ারল্যান্ড প্রধানমন্ত্রী!’করোনা’ রোগীদের সেবা দিতে ফিরলেন চিকিৎসা পেশায়

104

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: করোনা ভাইরাসে লন্ডভন্ড হয়ে গেছে গোটা বিশ্ব। এই ভাইরাসে বিশ্বব্যাপী প্রতিনিয়ত বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। ফলে দেশের জনগণকে এই মহামারি থেকে বাঁচাতে পুনরায় চিকিৎসা পেশায় ফিরেছেন আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী ডা. লিও ভারাদকার।

মহামারি সংকটের এই মুহূর্তে প্রতি সপ্তাহে তিনি এক শিফটে করোনা রোগীদের চিকিৎসা দেওয়ার কাজ করবেন। দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় এ তথ্য জানিয়েছে।

ডাবলিনের ট্রিনিটি কলেজ থেকে তিনি জেনারেল ফিজিসিয়ান হিসেবে উত্তীর্ণ হন। তারপর রাজনৈতিক ক্যারিয়ারের পেছনে সময় দিতে গিয়ে ২০১৩ সালে তিনি আইরিশ মেডিকেল কাউন্সিল রেজিস্টার থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন। ২০১৭ সালে তিনি ফাইন গায়েল রাজনৈতিক দলের নেতা নির্বাচনে জয়লাভ করেন।

কোভিড-১৯ সংক্রমণের মুখে চিকিৎসক পেশায় ফিরে যেতে লিও ভারাদকারের কোনো বাধা নেই বলে জানিয়েছে তার দল ফাইন গায়েল। পার্টির একজন মুখপাত্র জানিয়েছেন, চিকিৎসক হিসেবে এই সংকটের মুহুর্তে তিনি স্বাস্থ্যসেবা কর্মীদের সামান্য সহযোগিতা করতে চেয়েছেন, পার্টির পক্ষ থেকে এ ব্যাপারে কোনো আপত্তি নেই।

করোনা ভাইরাস প্রতিরোধে এবং এই দুর্যোগ মোকাবিলায় গত মাসে আইরিশ স্বাস্থ্যমন্ত্রী সিমন হ্যারিস দেশটির স্বাস্থ্য সেবা বিভাগের জন্য একটি নিয়োগ প্রক্রিয়ার শুরু করেন। তিনি অভিজ্ঞ স্বাস্থ্য কর্মীদের তাতে অংশ নিতে একটি বার্তা দেন। বার্তাটি হলো, ‘তোমার দেশের এখন তোমাকে প্রয়োজন।’

দেশটির স্বাস্থ্য সেবা বিভাগ জানিয়েছে, এমন নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ার পর দেশের ৭০ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী তাদের কাজে পুনরায় ফেরত আসার জন্য নাম নিবন্ধিত করেছেন। এছাড়া, প্রধানমন্ত্রী ভারাদকার ইতোমধ্যে মোবাইল ফোনের মাধ্যমে রোগীদের চিকিৎসা সেবা দিতে শুরু করেছেন।

Comment

Please enter your comment!
Please enter your name here