প্রশ্নের মুখে দিদির উন্নয়ন, জলমগ্ন মালদা হসপিটাল চত্বর, সমস্যায় রোগী, নার্স, ডাক্তারেরা

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক : প্রশ্নের মুখে দিদির উন্নয়ন। আমরা শুনেছিলাম বিহার ও অন্যান্য রাজ্যে হালকা বৃষ্টিতে জলমগ্ন হয়ে যায় বিভিন্ন জায়গা। গত ক’দিন থেকে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হচ্ছে ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে যে বিহারের রাজধানী পাটনার এক সরকারি হাসপাতালের মধ্যে কোমর পরিমাণ জল। এবার বিহার নয় উন্নয়নের দাবি করা বাংলাতেই দেখা দিল এরকম চিত্র। শুনেছেন ছাত্রদের ছুটি দেওয়া হয় দুর্যোগে কিন্তু একটি ভাইরাল ভিডিও তে দাবি করা হচ্ছে হাসপাতলে জল ঢুকে যাওয়ায় সম্পূর্ণরূপে সুস্থ না হওয়া রোগীদেরও ছুটি দিয়ে দেওয়া হচ্ছে।

গত প্রায় এক সপ্তাহ জুড়ে মালদা জেলায় ব্যাপক বৃষ্টি চলছে। আগেই জলমগ্ন হয়ে পড়েছিল একাধিক এলাকা। রবিবার রাত থেকে টানা বৃষ্টিতে এবার জলমগ্ন হয়ে পড়ল মেডিকেল চত্বর। জল ডুকে পড়ল একাধিক ওয়ার্ডেও। বৃষ্টির জল ডুকে পড়ল হাসপাতালের অপারেশন থিয়েটারেও। হাঁটু পরিমাণ জলের মধ্যে রোগীর অস্ত্রপচার করছেন চিকিৎসকেরা।

জলের তলায় মেডিকেল কলেজের মেল ও ফিমেল ওর্যাড। নোংরা জল গোটা হাসপাতালে। জলের মধ্যে রোগীদের নিয়ে সমস্যায় পড়তে হচ্ছে আত্মীয়দের। ট্রলি করে রোগীদের নিয়ে যেতে সমস্যায় পড়তে হচ্ছে রোগীর পরিবারকে। মেডিসিন ওর্য়াডের নীচে থাকা রোগীদের তড়িঘড়ি অন্যত্র সরিয়ে নেয় মেডিকেল কতৃপক্ষ।

ক্যামেরার সামনেই এক নার্স বলেন, প্রতিবছর এরকম জল হয়। আমরা কি করবো। আমাদের এই জলের উপর ডিউটি করতে হয়, প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না হালকা বৃষ্টি হলেই প্লাবিত হয়ে যায় হাসপাতাল চত্বর।

এ বিষয়ে এমএসভিপি অমিত কুমার কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, বাইরে জল এসে জমা হয়েছে এবং জল নিকাশির কাজ আরম্ভ হয়ে গেছে। খুব তাড়াতাড়ি জল নেমে যাবে এরপর এরকম না হয় তার দিকে আমরা নজর রাখছি।

Comment

Please enter your comment!
Please enter your name here