রাতভর মন্দির পাহারায় মুসলিমেরা: সাম্প্রদায়িক গোলযোগের মধ্যেও সম্প্রীতির নজির ব্যাঙ্গালোরে

344

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: অন্যান্যবারের মত এবারও সম্প্রীতির নজির স্থাপন করল ইসলাম ধর্মালম্বী মানুষজন। নবীন নামে এক যুবক নবী মুহাম্মদ (সাঃ) কে নিয়ে আপত্তিজনক পোস্ট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তারপরেই উত্তপ্ত হয়ে ওঠে কর্নাটকের রাজধানী ব্যাঙ্গালোর। আর এই সহিংসতার মধ্যেও দেখা যায় এক অনন্য নজির। হিন্দুদের ধর্মস্থানে যাতে কোনাে ধরনের অশান্তি ছড়িয়ে না পড়ে তার জন্য মুসলিম যুবকরা মানব ঢাল তৈরি করে রাতভর মন্দির পাহারা দেন। এমনই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ভিডিওটি নেটিজেনদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।

উল্লেখ্য যে, মঙ্গলবার ১১ ই আগস্ট গভীর রাতে বিজেপি শাসিত কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে সাম্প্রদায়িক হিংসা শুরু হয়। প্রকৃতপক্ষে, এক যুবক নবী মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে নিয়ে আপত্তিজনক মন্তব্য করে বলে অভিযোগ।

ঐ অভিযুক্ত যুবক বেঙ্গালুরুর পুলকেশী নগর বিধানসভা আসনের কংগ্রেস বিধায়ক আখন্দ শ্রীনিবাস মুর্তির ভাগ্নে। এর প্রতিবাদে সংখ্যালঘু সম্প্রদায়ের প্রায় শতাধিক মানুষ কংগ্রেস বিধায়ক আখন্দ শ্রীনিবাস মুর্তির বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করে। পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কয়েক রাউন্ড গুলি ফায়ারিং করে। তাতে কয়েকজন আহত তিনজন নিহত হন। কর্ণাটক পুলিশ সূত্রে খবর এই বিক্ষোভে ৬০ অধিক পুলিশ আক্রান্ত হন। পুলিশ এ বিষয়ে মূল অভিযুক্ত নবীন সহ প্রায় শতাধিক বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে।

Comment

Please enter your comment!
Please enter your name here