জমিয়তে উলামায়ে হিন্দের মালদা জেলা সভাপতি হিসাবে নির্বাচিত হলেন হাফেজ নজরুল ইসলাম

377

নিজস্ব প্রতিবেদক, কালিয়াচকঃ জমিয়তে উলামায়ে হিন্দের রাজ্য কমিটির দুই পর্যবেক্ষক মাওলানা আনিসুর রহমান ও মোহাম্মদ ইলিয়াস মোল্লার উপস্থিতিতে পুনর্গঠন করা হলো জমিয়তের মালদা জেলা কমিটি। জেলা কমিটির সভাপতি মাওলানা আব্দুল হাই সাহেব ইন্তেকাল করায় সভাপতির পদটি খালি ছিল। পুরাতন জেলা কমিটির সম্পাদক মোহাম্মদ নজরুল ইসলামকে সভাপতির দায়িত্বে আনা হয়েছে বলে জানা গিয়েছে। সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে মুহাম্মদ মইদুল ইসলামকে। মালদার কালিয়াচক-১ ব্লকের সুজাপুর বামন গ্রামে অবস্থিত আফজালিয়া দারুল উলুম মাদ্রাসায় জেলার তেরোটি ইউনিট থেকে আগত শ’খানেক প্রতিনিধির উপস্থিতিতে মালদা জেলা কমিটির পুনর্গঠন করা হয়।

কমিটির সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম জানিয়েছেন, আপাতত ১৪ জনের জেলা কমিটি করা হয়েছে। প্রতিটি ব্লক থেকে প্রতিনিধি সংগ্রহ করে জেলা কমিটিতে স্থান দেওয়া হবে। জেলা জমিয়ত সংগঠনের প্রায় পঞ্চাশ হাজার প্রাথমিক সদস্য রয়েছেন বলে জানিয়েছে জেলা জমিয়ত উলামায়ে হিন্দ। এবারের জেলা কমিটি গঠনের সময় অভিনবত্ব আনা হয়েছে। আলেম ওলামাদের পাশাপাশি সাধারণ শিক্ষায় শিক্ষিত বিভিন্ন পেশার মানুষকে এবারের জেলা কমিটিতে ঠাঁই দিয়েছে মালদা জেলা জমিয়ত।

সংগঠনের পক্ষ থেকে বিবৃতি জারি করে বলা হয়, রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বে নির্দেশে কুড়ি শতাংশ সদস্য পদ সাধারণ শিক্ষায় শিক্ষিত ব্যক্তিদের জন্য সংরক্ষিত করা হয়েছে। এই নীতি অনুসারে এবারের জেলা কমিটিতে সহ-সভাপতি হিসেবে আনা হয়েছে আলাল হাইস্কুলের শিক্ষক ও সমাজকর্মী মোহাম্মদ মুশারফ হোসেনকে। পাশাপাশি, সহ-সম্পাদক পদে আনা হয়েছে ইংরেজবাজারের ভর্তিটারি হাইস্কুলের শিক্ষক রেজাউল করিমকে। সম্পাদকমন্ডলীর সদস্য হিসাবে ঠাঁই পেয়েছেন শিক্ষক মুহাম্মদ সাজিকুল আলম ও আনোয়ার হোসেন।

সদ্য দায়িত্বপ্রাপ্ত মালদা জেলা কমিটির সভাপতি নজরুল ইসলাম আরও জানান, সংগঠনের বাৎসরিক আয় ব্যয়ের হিসাব এদিনের সভায় পেশ করা হয় এবং সর্বসম্মতিক্রমে তা অনুমোদিত হয়। পশ্চিমবঙ্গ রাজ্য জমিয়ত উলামায়ে হিন্দের সভাপতি মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরীর নির্দেশে যে দুই পর্যবেক্ষক এদিনের সভায় হাজির ছিলেন তাদের মধ্য থেকে মাওলানা আনিসুর রহমান জানিয়েছেন, সংগঠনের নিয়ম মেনে উপস্থিত সদস্যদের সহমতের ভিত্তিতে জেলা-কমিটি গড়া হলো। আগামী দিনে এই সংগঠনকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য মালদা জেলার জমিয়তে উলামা কাজ করবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

Comment

Please enter your comment!
Please enter your name here