রাজ পরিবারের দানকৃত জমির উপর নেতাজী ক্লাবের নব নির্মিত ভবনের দ্বারোদঘাটন করলেন সভাধিপতি

358

মহম্মদ নাজিম আক্তার, হরিশ্চন্দ্রপুর, ২৪ জানুয়ারি: চাঁচা রাজ পরিবারের শঙ্কর প্রসাদ মুখার্জীর নাতি শম্ভু মুখার্জীর দানকৃত জমির উপর ফিতা কেটে নব নির্মিত ক্লাব ঘরের দ্বারোদঘাটন করলেন মালদা জেলা তৃনমূল কংগ্রেসের সভাধিপতি গৌর চন্দ্র মন্ডল।নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মদিন উপলক্ষে হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের তুলসীহাটা নেতাজী স্পোর্টিং ক্লাবের নব নির্মিত শম্ভু মুখার্জী ভবনের শুভ উদ্বোধন ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হল রবিবার।

এদিন শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হরিশ্চন্দ্রপুর থানার আইসি সঞ্জয় কুমার দাস,
মালদা জেলা তৃনমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক বুলবুল খান, জেলা পরিষদের সদস্য সন্তোষ চৌধুরী,হরিশ্চন্দ্রপুর- ১ নং ব্লকের সভাপতি কোয়েল দাস,তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের প্রধান শকুন্তলা সিংহ ও হরিশ্চন্দ্রপুর এলাকায় বিশিষ্ট সমাজসেবক জম্মু রহমান সহ ক্লাবের সদস্যরা।

ক্লাবের সম্পাদক হারাধন সাহা জানান নেতাজীর ১২৫ তম জন্মদিন উপলক্ষে ২৩ জানুয়ারি থেকে ক্লাবে শুরু হয়েছে নানান ধরনের কর্মসূচি।রবিবার শম্ভু মুখার্জী ভবনের দ্বারোদঘাটন ও শীতবস্ত্র বিতরণের পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সোমবার ক্লাব প্রাঙ্গণে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার প্রজাতন্ত্র দিবসের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হবে বলে জানান।

সভাপতি মানিক প্রসাদ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দুই লক্ষ টাকা দেওয়া অনুদানে নির্মিত হল নতুন ক্লাব ঘর। প্রথম দিকে একটি মাত্র ছোট্ট ঘরে চলত ক্লাব। নানান ধরনের অনুষ্ঠান নিয়ে সমস্যায় পড়তে হত ক্লাবের সদস্যদের। শম্ভু মুখার্জীর দেড় শতক দানকৃত জমির উপরে তাঁরই স্মৃতিতে গড়ে তোলা হল শম্ভু মুখার্জী ভবন।

স্বর্গীয় শম্ভু মুখার্জীর স্ত্রী সবিতা মুখার্জী জানান তার স্বামী শম্ভু মুখার্জী ১৯৭২ সালে ক্লাব নির্মাণের জন্য দেড় শতক জমি দান করে।সেই জমিত গড়ে উঠেছে নেতাজী স্পোর্টিং ক্লাব।

Comment

Please enter your comment!
Please enter your name here