কোন পথে দেশের ভবিষ্যৎ ?এবার সিভিল সার্ভিসে উত্তীর্ণ ৫০ শতাংশ আরএসএস মতাদর্শী

126

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: দেশে বিজেপি সরকার চালালেও তা পিছন থেকে পুরাে পরিচালনা করছে কট্টর হিন্দুত্ববাদী সংগঠন আরএসএস। দেশে প্রশাসনিক সহ প্রত্যেকটি প্রতিষ্ঠানের শীর্ষে বসে রয়েছে আরএসএসের লোক। আর এ কাজ তারা একদিনে সফল করেনি। দীর্ঘদিন ধরেই এই প্রচেষ্টা চালিয়ে আসছে আরএসএস।

এসব চলছে অনেকদিন ধরেই চুপিসারে, লােকচক্ষুর আড়ালেই। কিন্তু এবারে সিভিল সার্ভিস পরীক্ষার ফলাফল দেখলে চোখ অবশ্যই ছানাবড়া হওয়ার জোগাড় হবে। চলতি বছর যত জন আইএএস হচ্ছেন তার অর্ধেকের বেশিই আরএসএস মতাদর্শের অনুসারি, যাঁরা সংঘের প্রতিষ্ঠান থেকেই প্রশিক্ষিত। জানা গেছে ২০২০-র আইএএস পরীক্ষায় মােট উত্তীর্ণ হয়েছেন ৮২৯ জন। তার মধ্যে ৪৭৬ জনই আরএসএস প্রচলিত সংকল্প ফাউন্ডেশন থেকে প্রশিক্ষণপ্রাপ্ত।

সাংবাদিক বিজয়েতা সিং মঙ্গলবার টুইট করে এই তথ্য সামনে এনেছেন। তিনি জানিয়েছেন আরএসএস অনুমােদিত “সংকল্প ফাউন্ডেশন” থেকে কোচিং নিয়ে ৮২৯ জনের মধ্যে সিভিল সার্ভিসে উত্তীর্ণ হয়েছেন ৪৭৬ জন। আগামী ২০ সেপ্টেম্বর সকাল ১১টায় আবার সফল প্রার্থীদের অভিনন্দন জানানাের আয়ােজন করছে সংকল্প ফাউন্ডেশন এবং জনকল্যাণ শিক্ষা সমিতি যৌথভাবে। ভার্চুয়াল ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র সিং এবং প্রধান বক্তা থাকবেন নাগাল্যান্ডের রাজ্যপাল আর এন রবি। এ ছাড়া থাকবেন আরও কয়েকজন সংঘ-ঘনিষ্ঠ ব্যক্তিত্ব।

সূত্র:- দৈনিক পূবের কলম

Comment

Please enter your comment!
Please enter your name here