মোদীজির স্বপ্নের আত্মনির্ভর ভারত! হৃদয় বিদারক ঘটনা, মাকে বাঁচাতে কাঁধে নিয়ে হসপিটাল ছুটলেন ছেলে

218

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: হ্যাঁ এটাই মোদিজীর স্বপ্নের আত্মনির্ভর ভারত! যেখানে স্বাস্থ্য, শিক্ষা কর্মসংস্থান নিয়ে কোনো কথা হবেনা। শুধু থাকবে মনের কথা। স্বাধীনতার সাত দশক পরেও এমন হাজারো গ্রাম রয়েছে যেখানে নেই পাকা রাস্তা, স্কুল ও পানীয় জলের সুব্যবস্থা। এভাবেই বিশ্বগুরু হবে আমাদের স্বপ্নের ভারত! ডিজিটাল ভারতেও ধরা পড়ল এক হৃদয় বিদারক চিত্র। বিজেপি শাসিত মধ্যপ্রদেশের অনুপ্পুরের ঘটনা। রাস্তার অবস্থা বেহাল থাকায় বাধ্য হয়েও অসুস্থ মাকে খাটিয়া ও বাঁশে ঝুলিয়ে দুই কিলোমিটার হেঁটে তারপরে বাইকে চড়িয়ে হাসপাতালে নিয়ে গেলো ছেলে!

সংবাদমাধ্যমকে ওই অসুস্থ প্রৌঢ়ার ছেলে সোমলাল যাদব বলেন, “আমরা ডোংরা পঞ্চায়েতের বাসিন্দা। এই এলাকায় পাকা রাস্তা নেই। ইলেক্ট্রিসিটিও নেই। প্রায়ই অসুবিধায় পড়তে হয়। বিশেষ করে হর্ষাকালে দুর্বিষহ অবস্থা হয়। সরকারি অফিসাররা বহুবার এসে আশ্বাস দিয়েছেন রাস্তা হবে, কিন্তু তা আজ অবধি হয়নি। আমার মায়ের হার্টের রোগ আছে। সেদিন তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে নিয়ে যেতেই হতো কোনও ভাবে।”

অন্যদিকে অসুস্থ বৃদ্ধার স্বামী হেমলাল যাদব জানান, “রাস্তা না থাকায় বছরের পর বছর এই সঙ্কট সহ্য করছি আমরা। কেউ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে মেন রোড পর্যন্ত পৌঁছনোই বিড়ম্বনা হয়ে দাঁড়ায়। নেতারা আসতে থাকেন, কিন্তু রাস্তা আর হয় না।” এদিকে সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল হতেই রীতিমতো বিতর্কের ঝড় উঠেছে। প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

Comment

Please enter your comment!
Please enter your name here