সিন্ধিয়ার রঙ বদলে বিস্মিত নয়! বাপু হত্যায় জড়িত ছিল সিন্ধিয়া পরিবার: তুষার গান্ধী

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: মধ্য প্রদেশের সিন্ধিয়া রাজপরিবারের উত্তরসূরি জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। সিন্ধিয়ার এই পদক্ষেপের সাথে সাথে দেশ বিশেষত মধ্যপ্রদেশ রাজ্যের রাজনীতিতে জোর চর্চা শুরু হয়েছে। রাজনৈতিক মহল, সংবাদমাধ্যম থেকে ‘চা’য়ের দোকান সব জায়গাতেই চলছে বাকবিতণ্ডা।

কংগ্রেস নেতা তথা মধ্য প্রদেশ সরকারের মন্ত্রী জিতু পাটোয়ারী সিন্ধিয়ার এই পদক্ষেপকে ‘বিশ্বাস ঘাতক’ বলে অভিহিত করেছেন। একই সাথে মহাত্মা গান্ধীর প্রপৌত্র তুষার গান্ধীও এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

সিন্ধিয়া পরিবার চিরদিনই হিন্দুত্ববাদী বলে অভিযোগ করেন তুষার গান্ধী। তিনি বলেন, সিন্ধিয়া পরিবারও মহাত্মা গান্ধী হত্যার সাথে জড়িত ছিল। তিনি টুইটারের মাধ্যমে বলেন, “১৯৪৮ সালে বাপু হত্যার বন্দুকটি গোয়ালিয়র প্রাসাদ থেকে গডসে গ্যাংয়ের কাছে এসেছিল। আজও কিছুই বদলায়নি।

উল্লেখ্য যে, সিন্ধিয়া বিজেপিতে যোগদানের সাথে সাথে বিজেপি উপহার স্বরূপ তাঁকে রাজ্যসভার টিকিট দিয়েছে। সিন্ধিয়ার পাশাপাশি মধ্যপ্রদেশের ২২ জন কংগ্রেস বিধায়কও দল থেকে পদত্যাগ করেছেন।

তবে বিধায়কদের পদত্যাগ এখনও বিধানসভার স্পিকার গ্রহণ করেননি। যদি এই বিধায়কদের পদত্যাগ গ্রহণ করা হয় তবে কংগ্রেসের পক্ষে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করা প্রায় অসম্ভব হয়ে পড়বে। তা সত্ত্বেও কংগ্রেস এখনও হাল ছাড়েনি।

কংগ্রেস দাবি করেছে বিধায়করাদের সাথে প্রতারণা করা হয়েছে এবং বেশিরভাগ বিধায়ক আমাদের সাথে আছেন। এবং আমাদের মুখ্যমন্ত্রী কমলনাথ বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করবেন।

সূত্র:- বোলতা হিন্দুস্তান

Comment

Please enter your comment!
Please enter your name here