পেট্রোল ডিজেলের আকাশ ছোঁয়া দাম! অভিনব কায়দায় প্রতিবাদ ও জেলা শাসককে ডেপুটেশন ওয়েলফেয়ার পার্টির

33

আব্দুল কাদির, পিপিএন বাংলা, চাঁচল: লাগাতার তিন সপ্তাহ ধরে মানুষের অর্থ লুঠ করে চলেছে মোদি সরকার। বিশ্ব বাজারে তেলের দাম এখন অস্বাভাবিক কম। তা সত্ত্বেও গত তিন সপ্তাহে পেট্রোল ও ডিজেলের মূল্য প্রায় ১০ টাকা করে বৃদ্ধি পেয়েছে। ২০১৪ সালে কেন্দ্রীয় করের পরিমাণ পেট্রোল ও ডিজেলের উপর ধার্য ছিল ৯.৪০ টাকা ও ৩.৫৬ টাকা। বিগত ৬ বছরে বিজেপির রাম রাজত্বে সরকারি করের পরিমাণ পেট্রোল ৩২.৯৮ টাকা এবং ডিজেল ৩১.৮৩ টাকা।

পেট্রপণ্যের এই অবাধ মূল্যবৃদ্ধি, প্রাকৃতিক বিপর্যয়ের কারণে চাষীদের ক্ষয়ক্ষতি হয়েছে তার ক্ষতিপূরণ সহ মোট সাত দফা দাবি নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করে জেলা শাসককে ডেপুটেশন দেন ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া (WPI) মালদা জেলা ইউনিট। এদিনে এই প্রতিবাদী শোভাযাত্রায় দলের জেলা ও রাজ্য নেতৃত্ব ছাড়াও সাধারণ জনগনের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

ডাব্লু,পি,আই নেতা আরাফাত আলী বলেন, করোনা আবহে কোটি-কোটি মানুষ কাজ হারিয়েছেন। তার ওপর নিত্যপ্রয়োজনীয় জিনিস সহ পেট্রোপণ্যের যে হারে লাগাতার দাম বাড়ছে তা মোটেই কাম্য নয়। সরকার সাধারণ জনগনের পকেটে কেটে পুঁজিপতিদের খুশি করছেন। এই সংকটময় পরিস্থিতিতে মানবিক হওয়া উচিত সরকারের।

Comment

Please enter your comment!
Please enter your name here