যোগী সরকারের স্বামী চিন্মায়ানন্দের বিরুদ্ধে ধর্ষণ মামলা প্রত্যাহারের নির্দেশ, রাষ্ট্রপতিকে চিঠি নির্যাতিতার

পিপিএন বাংলা, নিউজ ডেস্ক: বিজেপির প্রবীণ নেতা তথা প্রাক্তন রাজ্য স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী স্বামী চিন্মায়ানন্দ সরস্বতীর বিরুদ্ধে চলমান ধর্ষণ মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে উত্তরপ্রদেশ সরকার । আর এর জন্য সরকারের পক্ষ থেকে শাহজাহানপুর জেলা প্রশাসনের কাছে একটি আদেশ পাঠানো হয়েছে। অন্যদিকে, ধর্ষণের শিকার মেয়েটি রাষ্ট্রপতির কাছে একটি চিঠি পাঠিয়ে সরকারের এই পদক্ষেপের বিরুদ্ধে আপত্তি জানিয়েছেন। এবং চিন্মায়ানন্দের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হোক বলে দাবি করেছেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সর্বেশ দীক্ষিত বলেছেন যে রাজ্য সরকার এর স্বরাষ্ট্র বিভাগ জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।শাহজাহানপুর এর কোতয়ালী থানায় স্বামী চিন্মায়ানন্দের বিরুদ্ধে ধারা ৩৭৬ (ধর্ষণ) এবং ৫০৬ (ধমকানো) এর অধীনে মামলাটি প্রত্যাহার করার জন্য।

এদিকে, রাজ্য সরকারের মুখপাত্র তথা স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থ নাথ সিং এই বিষয়ে লখনৌতে সাংবাদিকদের বলেছেন যে, সরকার পুরানো মামলা প্রত্যাহারের কথা বলেছেন, তবে বাস্তবে তা প্রত্যাহার করা হবে কি না, তা আদালত সিদ্ধান্ত নেবে। যদি সরকারের পদক্ষেপ নিয়ে কারও কোনো আপত্তি থাকলে তাহলে সে আদালতে এটিকে চ্যালেঞ্জ জানাতে পারেন।

তবে এই মামলায় প্রসিকিউশন অফিসার বিনোদ কুমার সিংহের পক্ষে থেকে মামলা প্রত্যাহারের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কে তার পাঠানো চিঠিতে বলেছেন, সরকার ৬ মার্চ প্রেরিত চিঠিতে চিন্মায়ানন্দ থেকে মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে।

অন্যদিকে, চিন্মায়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করা নির্যাতিতা মেয়েটি রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি এবং জেলা জজকে চিঠি দিয়ে রাজ্য সরকারের পদক্ষেপের উপর আপত্তি জানিয়েছেন। তিনি বলেছেন যে চিন্মায়ানন্দের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হোক।

Comment

Please enter your comment!
Please enter your name here